দেবাশীষ বিশ্বাস বর্তমান সময়ের একজন জনপ্রিয় পরিচালক।যদিও তিনি পথের প্যাচালী টিভি অনুষ্ঠানের উপস্থাপনার মাধ্যমে পরিচিত।

শুধু আজান শোনার জন্যই মসজিদের পাশে বাড়ি কিনেছিলেন বাংলাদেশের প্রয়াত চলচ্চিত্র পরিচালক দীলিপ বিশ্বাস। এ তথ্য জানিয়েছেন বিখ্যাত ওই নির্মাতার ছেলে দেবাশীষ বিশ্বাস।

দেবাশীষ নিজেও মনে করেন, “পৃথিবীর সবচেয়ে সুমধুর ধ্বনির নাম আজান।” আজ (বুধবার) নিজের ফেসবুক টাইমলাইনে এ কথা জানিয়েছেন জনপ্রিয় উপস্থাপক ও পরিচালক দেবাশীষ বিশ্বাস।

ফেসবুকে তিনি লিখেছেন, “১৯৯২ সালের কথা। আমার বাবা দীলিপ বিশ্বাস চিরতরে বসবাসের জন্য একটি ফ্ল্যাট ক্রয় করার কথা ভাবছেন। সবাই তাকে গুলশান-বনানী-বারিধারায় সেটা কেনার উপদেশ দিলেন। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে সে পরীবাগ নামক জায়গায় ফ্ল্যাট টি কিনলেন, যেটি কিনা তখন থেকে এখন পর্যন্ত আমাদের একমাত্র বর্তমান ও স্থায়ী নিবাস।”

দেবাশীষ আরও লিখেছেন, মসজিদ সংলগ্ন পরীবাগে এত দাম দিয়ে কেন ফ্ল্যাট কেনা হলো, বাবাকে এই প্রশ্ন করা হলে তিনি সবসময় বলতেন, ‘অন্য কোন জায়গায় চাইলেই তো কিনতে পারতাম, কিন্তু ভোর বেলায় মসজিদ থেকে ফজরের আজান তো শুনতে পেতাম না। তাই এখানেই ফ্ল্যাট টা কিনেছি, যাতে ফযরের আজান শুনে আমার ঘুমটা ভাংগে।’

সনু নিগমকে ধিক্কার জানিয়ে নির্মাতা দেবাশীষ লিখেছেন, “আমিও মনে করি, পৃথিবীর সবচেয়ে সুমধুর ধ্বনির নাম আজান। আমি যতবার যতগুলো মাজার-মসজিদে গিয়েছি, অন্য অনেকেরই হয়তো যাওয়া হয়নি। তাই বলছি- রাহাত ফতেহ আলী খান, আতিফ আসলাম, মোহিত চৌহান, অরিজিতদের যাতাকলে পিষ্ট, দিশেহারা, নেশায় আসক্ত, খ্যাতিক্ষুধায় আক্রান্ত, মানসিকভাবে অসুস্থ সনু নিগমকে ধিক্কার জানানোর ভাষাও আজ আমি হারিয়ে ফেলেছি।”

Comments

comments

SHARE